কীভাবে সবসময় হাসিখুশি থাকা যায়? হাসিখুশি থাকার উপায় - Wikiguide IT

 কীভাবে সবসময় হাসিখুশি থাকা যায়? হাসিখুশি থাকার উপায়


কীভাবে সবসময় হাসিখুশি থাকা যায়? হাসিখুশি থাকার উপায়
কীভাবে সবসময় হাসিখুশি থাকা যায়? 


কেউ যদি আমাকে প্রশ্ন করে, আমার দেখা সবথেকে হাসিখুশি মানুষটি কে? তাহলে আমি আমার নিজের কথাই বলবো। আমার মনে হয় না আমার চেয়ে বেশি দাঁত ক্যালানো মানুষ কেউ আছে বলে। কে কতটা হাসিখুশি থাকবে এটা অনেকটা সহজাত। চেষ্টা বা সাধনা করে কেউ কখনো হাসিখুশি থাকতে পারে না। যেমন মানুষ জন্মগতভাবে ফর্সা বা কালো হয়, তেমনি একজন মানুষ কতটা হাসিখুশি হবে সেটাও তার জন্মগত বৈশিষ্ট্য। অনেকের হাসিহাসি মুখ করে থাকার স্বভাব, তাদের জীবন সীমাহীন জটিলতাপূর্ণ হলেও দেখবেন, তাদের মুখে অকৃএিম হাসি। কঠিন সময়েও অন্যদের ঝাড়ি খেয়ে সে হাসে। আপনি প্রশ্ন করেছেন, "কীভাবে সবসময় হাসিখুশি থাকা যায়?" আমার প্রশ্ন হলো, সব সময় হাসিখুশি থাকতে হবে কেন? হাসিখুশি মানুষ মানেই কী সুখী? এটা একটা চরম ভুল ধারণা! কারণ আমরা না হেসে থাকতে পারি না তাই হাসি। আমাদের হাসিখুশি থাকার বড় উৎস হলো আশপাশের মানুষের হাসিমুখ। এটা সাবকনশাসলি হলেও আমরা উপলব্ধি করতে পারি। এই যেমন আমার কথাই ধরুন, আমার বন্ধুবান্ধব সবাই জানে আমি হাসিখুশি একটা মানুষ। স্যার-ম্যাডামরা সবাই জানে আমি সারাদিন হাসাহাসি করি। একা একা বসে কী ভেবে হঠাৎ আনমনে হাসি। কেউ জানে না আজকাল আমার সব ভেঙ্গে চুরে ফেলতে ইচ্ছে করে। ইচ্ছে করে উচ্চস্তরে চিৎকার করতে। কে অনুমান করবে এই সত্যকে যেখানে দিনভর আমি সবাইকে হাসাতে ব্যস্ত? আমি হাসি, কারণ আমি না হেসে থাকতে পারি না। আপনাকে কেন হাসতে হবে যেখানে আপনি না হেসেও বাঁচতে পারেন। তাই নিজেকে বদলে ফেলার কোন মানেই হয় না। তার থেকে নিজের গোমড়ামুখো ইতস্তত চলাফেরাকে নিয়েই সুখে থাকুন।

Post a Comment

0 Comments